আড়াল
- আসমা অধরা - একদিন ঠিক হেঁটে যাবো ০৩-০৫-২০২৪

থাকে কিছু নিজস্বতা
কিছু আকাঙ্ক্ষা জীবনের,
কিছু আড়ালেরও প্রয়োজন হয় ;
যেমন চাঁদের আড়াল দিন
আর সূর্য ঘুমোয় রাতে,
চাঁদের চোখেই সূর্য আবার
নিজের ছবি আঁকে !
তেমনি থাকে যাপন
মধ্যরাতের নেশায় পাওয়া
চোখের পাতার কাঁপন,
কিছু থাকে স্বপন রস
তার সাথে মিশিয়ে দিলেই
অনিন্দ্য প্রিয়র পরশ !
কিছু উথাল পাথাল হাওয়া
সমস্ত রাত ভরে,
শুয়ে থাকা ঘাসের উপরে
কার্তিকের শেষ কুয়াশার মতো
আমার প'রে কবিতার
চুমুরা ঝরে পড়ে !
তবুও ক্লান্তিরা ভীড় জমায়
না ঘুমোনো রাতের শেষে,
প্রয়োজন ফের সেই আড়াল
যে পথের বাঁক এসে
ফের কবিতায় গিয়ে মেশে !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।